Monday, April 6, 2020

Walton Primo NH5: জানি না, এটা মানুষ কেন কিনবে?

Walton Primo NH5 ওয়ালটনের একটি আপকামিং ফোন। কবে নাগাদ রিলিজ হবে জানা নেই। S7 Pro সহ চারটি ফোন তাদের আপকামিং থাকলেও কোনটিই মার্কেটে আনার নামই নেই। আর বর্তমান করোনা পরিস্থিতিতে অনুমান করা যায় যে, খুব দ্রুত ফোনগুলো বাজারে আসছে না।
যাই হোক, এই ফোনটার দামসহ বিভিন্ন তথ্য তারা ইতোমধ্যেই তাদের ওয়েবসাইটে দিয়েছে। দাম প্রকাশের আগে আমার ধারণা ছিলো এটি ৪০০০-৫০০০ টাকার মধ্যে দাম রাখা হবে। কিন্তু তারা দাম দিয়েছে ৬,৫৯৯ টাকা! আমি সত্যিই জানি না, এই দাম দিয়ে কেন মানুষ এটা কিনতে যাবে, কেন?

নিতান্তই গরিব একটি ফোন। মাত্র ১ জিবি DDR3 র‍্যাম, ১৬ জিবি স্টোরেজ। 5.7″ HD+ ডিসপ্লে। কোন নচ ডিসপ্লে এটা না। চিপসেট সংক্রান্ত তথ্য এখনো প্রকাশ করা হয়নি, তবে ১ জিবি র‌্যামের সাথে যত ভালো চিপসেটই দিক, লাভ কী?
ব্যাকসাইডে দুটো ক্যামেরা থাকছে ঠিকই, তবে সেটার একটা 5MP, আরেকটি VGA ক্যামেরা। তো, দুটো ক্যামেরার সুবিধা কতটা পাবেন, সেটা বুঝে নিন। অন্যদিকে সামনে থাকছে একটি 5MP ক্যামেরা। ব্যাটারিও মাত্র 2500 mAh।
ভালো দিকের মধ্যে এখানে 4G সুবিধা থাকছে। আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। বাট, ওভারঅল, এই দামে এটা কেনার কোন কারণ খুঁজে পাইনি। আর কয়েকশো টাকা বাড়ালেই পাওয়া যাবে Itel Vision 1। অথবা ১১০০ টাকা কমে Symphony i30 4G বাদে এর চেয়ে ভালো অফার করছে। তাই, এই দামে ফোনটি একদমই সাজেস্টেড না।
তবে যেহেতু এখনো রিলিজ হয়নি, এটা চূড়ান্ত দাম কিনা জানি না। যদি ৫,০০০ টাকার মধ্যে ফোনটি আনা হয়, তাহলে বলবো ঠিক আছে।
তথ্য ও ছবি সোর্স এবং বিস্তারিত: অফসিয়াল ওয়েবপেজ

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 মন্তব্য(গুলি):