Monday, April 6, 2020

Itel Vision 1: দি ট্রু বাজেট অলাউন্ডার?

Itel Vision 1 ফোনটি দেখলে প্রথমেই যেটা নজরে আসে, তা হলো এর আইফোন স্টাইল ক্যামেরা বাম্প। এটা পুরো ফোনটিকেই দেখতে বেশ সুন্দর করে তুলেছে। ডিজাইনের দিক দিয়ে প্রথমেই একটা ভালো ইমপ্রেশন তৈরি করে।
তারপর সামনের দিকে আসলে দেখা যাবে 6.088" ওয়াটারড্রপ ডিসপ্লে, যা HD+ রেজ্যুলেশনের একটি IPS প্যানেল। এই দামে এরকম একটি ডিসপ্লে প্রশংসনীয় বটে। আরো থাকছে 4000 mAh এর বিগ ব্যাটারী। সাথে 2GB DDR4 র‍্যাম ও 32GB ইন্টারনাল স্টোরেজ থাকছে এখানে, স্টোরেজ আরো 128GB পর্যন্ত এক্সপেন্ড করার সুযোগ রয়েছে।

ফোনটির দাম কত মনে হচ্ছে? হাজার দশেক? নাহ, এতকিছু থাকার পরও ফোনটির দাম মাত্র ৬,৯৯০ টাকা। এটাকে The True Budget All rounder বলা তো যেতেই পারে, নাকি?
চিপসেট হিসেবে আছে Unisoc SC9863A, যেটা এই বাজেটে ভালো একটি চিপসেট। এটি একটি Octa Core প্রসেসর, যার ক্লকস্পিড 1.6 GHz। এর সাথে 2GB DDR4 র‍্যাম নিয়ে এই বাজেটে যতটা আশা করা যায়, তার চেয়ে ভালো পারফর্মেন্সই পাবেন, এমনটা আশা করা যায়।

সিক্যুরিটি সেকশনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এখানে পাওয়া যাবে, যা রয়েছে ফোনটির ব্যাক সাইডে। আর সফটওয়্যার বেজড ফেস আনলকও থাকছে।
ক্যামেরা সেকশনে ফোনটির ব্যাকসাইডে থাকছে দুটি ক্যামেরা, যার মেইন ক্যামেরাটি 8MP। সামনে নচে থাকছে একটি 5MP ক্যামেরা। বলে রাখি, MP কম হলেও আইটেলের ক্যামেরা কিন্তু সাধারণত বেশ ভালো ছবি তুলে থাকে, এই রকম দামে অন্য ফোনের তুলনায়।
Gradation Blue ও Gradation Purple কালারে রয়েছে এই ফোনটি। দুটিই সুন্দর, তবে আমার কাছে Gradation Purple বেশি সুন্দর মনে হয়েছে।
এই বাজেটে আর কোন ফোন একসাথে এত কিছু দিচ্ছে বলে আমার জানা নেই। তাই, Made in Bangladesh ট্যাগযুক্ত এই ফোনটি হতে পারে এই দামে বেস্ট চয়েস।
তথ্য ও ছবি সোর্স এবং বিস্তারিত: https://www.itel-mobile.com/bd/products/smart-phone/p-power/vision-1/

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 মন্তব্য(গুলি):