Monday, April 6, 2020

Symphony i30: বাজেটের মধ্যে বড় ডিসপ্লে

যারা বড় ডিসপ্লের ফোন খুঁজছেন, কিন্তু বাজেট কম, তাদের জন্য ভালো অপশন হতে পারে Symphony i30। কারণ মাত্র ৫,৪৯৯ টাকা নির্ধারিত মূল্যের এই স্মার্টফোনটিতে রয়েছে 5.99" এর বিশাল একটি ডিসপ্লে। ডিসপ্লে রেজ্যুলেশন HD+, যা এই বাজেটে প্রশংসনীয়। ডিজাইনের দিক দিয়েও ফোনটি বেশ সুন্দর। সিম্ফনির বেশিরভাগ ফোনের ডিজাইন অনেকটাই কাছাকাছি, তবে এটা কিছুটা ভিন্ন ধরণের।ফোনটির আরেকটি বিশেষত্ব হলো, এই বাজেটে তারা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ক্যামেরা একই বরাবর হওয়ায় কখনো ভুলে ক্যামেরাতে আঙুল চলে যাওয়ার আশঙ্কা থাকছে, তবে দেখতে আমার কাছে বেশ সুন্দর মনে হয়েছে।

ফোনটিতে OTG সুবিধা পাওয়া যাবে, যা অনেক সময়ই এই দামের ফোনে পাওয়া যায় না। আর থাকছে দাম বিবেচনায় বিশাল একটা ব্যাটারী, 3700 mAh। ব্যাটারী বেশি অথবা দাম কম বলে থিকনেস যে খুব বেশি তা কিন্তু নয়, 9.16mm। ওজন কিছুটা বেশি, 190 গ্রাম। তাছাড়া, ইন্টার্নাল স্টোরেজ থাকছে ১৬ গিগাবাইট, এক্সপেন্ড করা যাবে আরো ৩২ গিগাবাইট পর্যন্ত।

ক্যামেরা সেকশনে থাকছে পেছনে ও সামনে যথাক্রমে 8MP ও 5MP এর ক্যামেরা। ফ্ল্যাশ থাকছে দুদিকেই।
এর বাইরে আর সব এই দামে যেমনটা আশা করা যায়, তার বেশি কিছু না। 4G সুবিধা এই ফোনে থাকছে না, 3G থাকছে। 1GB র‌্যাম রয়েছে এই ফোনে। আর 1.3GHz Quad Core প্রসেসর।
যদি র‌্যাম ও প্রসেসর আপনাকে হতাশ করে, তাহলে আমি বলব, এই ফোনটি সম্ভবত আপনার জন্য বানানো হয়নি। স্বাভাবিকভাবেই, ৫,৪৯৯ টাকার একটি ফোনে সবকিছু একসাথে পাওয়া যাবে না। এই ফোন তাদের জন্য বিশেষভাবে উপযুক্ত যারা বড় ডিসপ্লে ও ভালো ব্যাটারী চাচ্ছেন অল্প দামে।
পারফর্মেন্স আরেকটু ভালো পাওয়া যেতে পারে Walton Primo G9 ফোনটিতে। এখানে 2GB DDR4 র‌্যাম এবং Unisoc SC9863a চিপসেট থাকছে। তবে সেক্ষেত্রে দাম কিছুটা বাড়ানোর পাশাপাশি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এরকম বড় ডিসপ্লে সহ অনেককিছু হারাতে হবে। ওই যে বললাম, এরকম দামে সবকিছু একসাথে আসলে পাওয়ার কথা না।

আমি যদি সামারাইজ করি, বড় ডিসপ্লে, ব্যাটারী, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এই ফোনটির ভালো দিক। অন্যসবদিকও দাম অনুযায়ী ঠিকঠাক বলবো। তো, যদি 4G এবং আরো ভালো পারফরমেন্স প্রয়োজন না থাকে, এই ফোনটি এই দামে বেশ ভালোই মনে হয়েছে।
তিনটি কালারে রয়েছে এই স্মার্টফোনটি। Dark sea green, Magic night blue এবং Showily gold। নামগুলো যেমন সুন্দর, রংগুলোও বেশ ভালো লেগেছে আমার কাছে।
তথ্য ও ছবি সোর্স এবং বিস্তারিত: অফিসিয়াল ওয়েবপেজ

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 মন্তব্য(গুলি):