Monday, April 6, 2020

realme C2: দামেই জাদু!

৫৭% ভ্যাটের কারণে অফিসিয়াল ফোনগুলো বাংলাদেশে আসলে দাম বেশ চড়া হয়ে যায়। তবে, দেশে অ্যাসেম্বল করা ফোনের ক্ষেত্রে এমনটা ঘটে না, কেননা, তখন ভ্যাট প্রয়োজন হয় ১৮% এর মত। তাই বাংলাদেশী ব্র্যান্ডগুলোর পাশাপাশি বিদেশি ব্র্যান্ডগুলোও এখন দেশে ফোন অ্যাসেম্বলে আগ্রহী হচ্ছে।
কিছুদিন আগে realme বাংলাদেশে অ্যাসেম্বল শুরু করে। দেশে অ্যাসেম্বল হওয়া তাদের প্রথম দুটি ফোনের একটি realme C2 (অপরটি 5i), যেটা প্রাইসিংয়ে চমকে দিয়েছে। মাত্র ৮,৯৯০ টাকায় তাদের এই স্মার্টফোনটি বাজারে এসেছে। তো, এই দামে কী কী পাচ্ছি দেখে নিই।
প্রথমেই ডিজাইনে আসি। আমার কাছে ডিজাইন সবসময়ই গুরুত্বপূর্ণ। কেননা, প্রথম ইমপ্রেসনের ওপর ভালোলাগার অনেকটা নির্ভর করে। আমরা যখন একটা মোবাইল দেখি, ডিজাইনই সবার প্রথমে আমাদের নজরে আসে।


তো, এই ফোনের 'ডায়ামন্ড-কাট' ডিজাইন পার্সোনালি আমার বেশ পছন্দ। সাধারণত অন্য ফোনগুলো শুধু গ্রাডিয়েন্ট কালার ডিজাইন করে এই দামের ফোনে। তার তুলনায় এটা বেশ সুন্দর। ক্যামেরা, লোগো প্লেসমেন্ট সব মিলিয়ে ভালো লেগেছে। 
এখানে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই, পাওয়ার বাটনেও নেই কিংবা ডিসপ্লের নিচেও নেই। এই ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সুবিধা থাকছে না। তার পরিবর্তে AI Face Unlock থাকছে, যেটা অবশ্যই ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের খুব ভালো বিকল্প না।
সামনের দিকে মিনিমাল চিন ও বেজেল এবং V-শেপ নচ নিয়ে দেখতে বেশ সুন্দর। ডিসপ্লে সেকশনে থাকছে 6.1" এর HD+ রেজ্যুলেশনের IPS ডিসপ্লে যা এরকম দামের ফোনে আমরা প্রায়সই দেখছি।
ফোনটির ব্যাটারী থাকছে 4000 mAh। তবে ওজন বেশ কম, মাত্র ১৬৬ গ্রাম। M-sensor, Light Sensor, Proximity Sensor, Gravity Sensor ও Acceleration Sensor থাকছে। তবে Compass Sensor ও Gyro Sensor এখানে নেই।
ক্যামেরা সেকশনে ব্যাক সাইডে থাকছে 13MP ও 2MP দুটি ক্যামেরা। Slo-Mo Video করা যাবে ফোনটি দিয়ে। ভিডিও করা যাবে সর্বোচ্চ 1080p 30fps। ফ্রন্ট ক্যামেরা 5MP। 
এর চিপসেট হিসেবে রয়েছে MediaTek Helio P22, যেটা এই দামে বেশ ভালো একটি চিপসেট। এর প্রসেসর একটি 2.0GHz OctaCore প্রসেসর। সাথে র‍্যাম থাকছে 2GB ও ইনবিল্ট স্টোরেজ 32GB।
ওভারঅল, ফোনটি এই দামে বেশ ভালো বলেই আমার মনে হয়েছে। আনঅফিসিয়ালের দামে অফিসিয়াল ফোন কিনা! তবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অভাব কিন্তু মাথায় রাখতে হবে।
তথ্য ও ছবি সোর্স এবং বিস্তারিত: অফিসিয়াল ওয়েবপেজ

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 মন্তব্য(গুলি):